• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন
  • |
  • English Version
  • |
Headline :
সালথার আটঘরে ধর্মীয় সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে সম্প্রীতি সমাবেশ রাজশাহী জেলা পরিষদের সংরক্ষিত নারী সদস্য পদে দোয়া প্রত্যাশী সাজেদা বেগম সালথায় সময়ের প্রত্যাশা পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালন তেঁথুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত গাজীপুর মিউজিক এসোসিয়েশন এর পুর্নমিলনী ও কমিটি গঠন! সানজানার বাবা রিমান্ডে হিমায়িত খাদ্য পরিবহণ ট্রেনে চিলিং বগি ও ডাকের অন্যান্য গাড়িতে চিলিং ভ্যান চালু করা হবে-ডাক ও টেলি যোগাযোগ মন্ত্রী কালীগঞ্জে একই শাড়িতে স্বামী-স্ত্রীর লাশ বাঘায় এক গৃহবধুর ঝুলন্ত লাশ উদ্ধার সালথায় ৪লক্ষ টাকার নিষিদ্ধ চায়না জাল ধ্বংস

গত বছরের তুলনায় এ বছর এপ্রিলে চাকরির সুযোগ কমেছে ৮৭ শতাংশ

Reporter Name / ২৭ Time View
Update : রবিবার, ৩১ মে, ২০২০

করোনাভাইরাসের কারণে গত বছরের তুলনায় এ বছর এপ্রিলে বাংলাদেশে নতুন চাকরির সুযোগ কমেছে ৮৭ শতাংশ।

এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক-এডিবি’র গবেষণায় এ তথ্য উঠে এসেছে। অনলাইন পোর্টালে চাকরির বিজ্ঞপ্তির সংখ্যার ওপর ভিত্তি করে এ গবেষণা করেছে সংস্থাটি।

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম ধরা পড়ে ৮ই মার্চ। তার এক সপ্তাহ পর থেকেই নিয়োগ বিজ্ঞাপন কমতে শুরু করে। এডিবি বলছে, গত বছরে এপ্রিলে দেয়া প্রতি এক’শ বিজ্ঞপ্তির বিপরীতে এ বছরে সে সংখ্যা মাত্র ১৩টি। গত বছরের একই সময়ের তুলনায় মার্চে নতুন চাকরির সুযোগ ছিলো ৬৫ শতাংশ এবং এপ্রিলে তা নেমে আসে মাত্র ১৩ শতাংশে।

বস্ত্র ও শিক্ষাখাতে সবচেয়ে বেশি ৯৫ শতাংশ চাকরির সুযোগ ক্ষতিগ্রস্ত হয়েছে। উৎপাদন খাতে ৯২ শতাংশ কমেছে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি। স্বাস্থ্যকর্মীদের প্রয়োজন বাড়লেও, এ খাতেও চাকরির সুযোগ ৮২ শতাংশ কমেছে।


More News Of This Category