• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৭ পূর্বাহ্ন
  • |
  • English Version
  • |
Headline :
সালথার আটঘরে ধর্মীয় সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে সম্প্রীতি সমাবেশ রাজশাহী জেলা পরিষদের সংরক্ষিত নারী সদস্য পদে দোয়া প্রত্যাশী সাজেদা বেগম সালথায় সময়ের প্রত্যাশা পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালন তেঁথুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত গাজীপুর মিউজিক এসোসিয়েশন এর পুর্নমিলনী ও কমিটি গঠন! সানজানার বাবা রিমান্ডে হিমায়িত খাদ্য পরিবহণ ট্রেনে চিলিং বগি ও ডাকের অন্যান্য গাড়িতে চিলিং ভ্যান চালু করা হবে-ডাক ও টেলি যোগাযোগ মন্ত্রী কালীগঞ্জে একই শাড়িতে স্বামী-স্ত্রীর লাশ বাঘায় এক গৃহবধুর ঝুলন্ত লাশ উদ্ধার সালথায় ৪লক্ষ টাকার নিষিদ্ধ চায়না জাল ধ্বংস

খুলে দেয়া হলো সাংহাই ডিজনিল্যান্ড, উচ্ছ্বসিত দর্শনার্থীরা

Reporter Name / ৩৫ Time View
Update : রবিবার, ৩১ মে, ২০২০

নিয়ম মেনে যেতে হচ্ছে এই থিম পার্কে।

সংকট কাটিয়ে ধীরে ধীরে স্বাভাবিক অবস্থায় ফিরছে চীন। জীবনযাত্রা আরো স্বাভাবিক করতে তিন মাসের বেশি সময় পর খুলে দেয়া হলো সাংহাইয়ের ডিজনিল্যান্ড। পার্কে অন্যরকম মজার সময় কাটাতে পেরে উচ্ছ্বসিত দর্শনার্থীরা। তবে বিধিনিষেধ মেনেই মিলছে সেখানে ঢোকার অনুমতি।

একে একে সবকিছু খুলে যাচ্ছে চীনে। ১০৭ দিন বন্ধ থাকার পর সোমবার সকাল ৯টা থেকে খুলে দেয়া হয়েছে অন্যতম আকর্ষণীয় থিম পার্ক সাংহাই ডিজনিল্যান্ড। তবে ৮০ হাজার দর্শনার্থী ধারণক্ষমতার পার্কটিতে এখন মাত্র ৩০ শতাংশ  প্রবেশ করতে পারবে।

বিরতির পর, অনলাইনে টিকিট বিক্রি শুরু হতেই  নিমিষে সব শেষ। আর শর্ত হলো পার্কে কড়াকড়িভাবে মানতে হবে শারীরিক দূরত্ব। ঢোকার সময় মাপা হচ্ছে তাপমাত্রা। আর মাস্কপরা বাধ্যতামূলক। পার্কের বিভিন্ন স্থানে পরিচ্ছন্নতার ব্যবস্থাও জোরদার করা হয়েছে।

সাংহাই ডিজনি রিসোর্টের সিনিয়ির ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড্রু বলস্টেইন বলেন, পুরো পার্কেই পরিষ্কার পরিচ্ছন্নতার ব্যবস্থা বাড়ানো হয়েছে। তিনশ’রও বেশি হ্যান্ড স্যানিটাইজার রাখা হয়েছে যেন অতিথিরা হাত জীবানুমুক্ত রাখতে পারে।

ডিজনিল্যান্ড খোলা পেয়ে উচ্ছ্বসিত দর্শনার্থী। তাদের চোখে-মুখে আনন্দের ছটা। দর্শনার্থীরা জানান, সাংহাইতে এবারই আমরা প্রথম এসেছি। আমরা জানতাম এটা খুলে দেয়া হবে, তাই অনলাইনে টিকিট বুক করে রেখেছিলাম। খুবই ভালো লাগছে। তবে ভিড়ের কারণে আমি একটু চিন্তিত।

পার্কের বেশিরভাগ দর্শনীয় স্থান খোলা থাকলেও বাচ্চাদের খেলার জায়গা ও থিয়েটার এখনো বন্ধ রাখা হয়েছে। ডিজনির বিখ্যাত ছয়টি পার্কের মধ্যে সাংহাই ডিজনিল্যান্ডই সবার আগে খুলে দেয়া হলো।


More News Of This Category